Friday 20 November 2015

মুখোমুখি নর্থইস্ট বনাম মুম্বাই

কিছুক্ষন পর ইন্দিরাগান্ধি স্টেডিয়ামে শুরু হতে চলেছে আরও একটি উত্তেজক ম্যাচ। নর্থইস্ট বনাম মুম্বাই। ১০ ম্যাচ খেলে নর্থইস্ট এর সংগ্রহে এখন ১৩। মুম্বাইও ১০ ম্যাচ খেলে পেয়েছে ১২ পয়েন্ট। সুতরাং বলার অপেক্ষা রাখেনা যে আজ দুই দল ই ঝাঁপাবে ৩ পয়েন্টের জন্য।
নর্থইস্টের কোচ সিজার ফেরিয়াস জানেন আজকের ম্যাচে গুরুত্ব। তিনি বলেন "আমরা তৈরি ৯০ মিনিটের জন্য। জয় আসবেই।" তবে কোচ জানেন যে গত ম্যাচে প্রতিপক্ষ মুম্বাই গোয়ার কাছে ৭-০ এ হারে। তাই অ্যানেলকা নিশ্চয় আজ সেই ভুল গুলো করবেন না। ফলে ম্যাচে যে হাড্ডাহাড্ডি লড়াই থাকবে তা বোঝা যাচ্ছে। কোচ বলেন এই বছর আই এস এল এ ভারতীয়দের বারবার জ্বলে উঠতে দেখা গেছে। এটা ভারতীয় ফুটবলের কাছে খুশির খবর। কিন্তু এই সিজিনে ম্যাচ পরপর থাকায় প্রভাব পড়ছে দলের উপর। যেমন গত ম্যাচে যখন গোয়া ৯ দিনের ছুটির পর খেলছে সেখানে মুম্বাই ৩ দিন পরই লড়াইয়ে নামছে। এর প্রভাব দেখা যাচ্ছে ফলাফলে।
এই মুহূর্তে প্রত্যেক দল ই  চাইছে জয়। কারন স্কোরবোর্ডে সবাই প্রায় কাছাকাছি। পরপর ম্যাচ জিতলেই তারা এগিয়ে যাবে সেমি ফাইনালের দিকে। তেমনই মুম্বাই চাইছে গত ম্যাচের কথা ভুলে সামনে তাকাতে। কোচ এবং দলের ফুটবলার অ্যাানেলকা জানান "দলের পক্ষে ভাল জেতা সেটাই করতে চাই। আজকে নর্থইস্টের সঙ্গে লড়াইতেই মন দিতে চাই। আমরা জানি আমরা একটা সুযোগ পেয়েছি সেটা কাজে লাগাতে হবে। আশা করি ভাল কিছু হবে। তবে যদি না হয় তাহলে সত্যি জানিনা কি হবে!" ১০ ম্যাচ খেলে নর্থইস্টের কাছে ১২ পয়েন্ট। ফলে আজ ম্যাচ জিততে পারলে ছুঁয়ে ফেলবে পুনেকে। অ্যাানেলকা তিনি কোনরকম নতুন কিছু প্ল্যান করছেননা। কারন এখন নতুন কিছু চেষ্টা করা ঠিক নয়। প্রতিপক্ষকে বকা বানিয়ে জয় ই একমাত্র লক্ষ্য।
আর কিছু সময় পর মাঠে শুরু হবে ৫ বনাম ৬ এর লড়াই। জিতলে লীগ তালিকার বদল আবার ঘটবে। এবার দেখার পালা, সিজার ফেরিয়াস বুদ্ধি আর ডিফেন্স এর সাহায্য নিয়ে উঠে আসতে পারবে তালিকার ৪ নম্বরে নাকি কোন নতুন প্ল্যান ছাড়া দলে ভরসা রেখে গত ম্যাচের লজ্জাজনক হার ভুলে ছুতে পারে কিনা পুনেকে।  




No comments:

Post a Comment