Wednesday 18 November 2015

আর কয়েক মুহূর্তের অপেক্ষা


যুবভারতীর মাঠে আর কিছুক্ষন পর শুরু হতে চলেছে হাই ভোল্টেজ ম্যাচ। মুখোমুখি হবে মাতরজ্জি ও হাবাসের দল। একদল লীগ তালিকার প্রথম চার এ জায়গা করা আরেকদল খেলায় ফিরে আসার দিকে তাকিয়ে। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি ম্যাচের জন্য অপেক্ষা সবার।
চোট সারিয়ে ফিরেছেন পস্তিগা তবে কোচ হাবাস আজও তাকে নামাবেন কিনা তা নিয়ে সংশয় আছে। আন্দাজ করা হচ্ছে আজও হয়ত মাঠে দেখা যাবেনা পস্তিগা কে। কারন কোচ বলেছেন "ওর আরও দিন তিনেক ফিজিওর কাছে ট্রেনিং নেওয়া দরকার।"  আজ কলকাতার নিজের মাঠেই লড়াই। ১০ ম্যাচ খেলে কলকাতা এখন ১৪ পয়েন্টে। আই আইএলএর দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে আগের বছরের চ্যাম্পিয়ন এই দলকে। সব ম্যাচই গুরুত্বপূর্ণ, তবে আজকের ম্যাচ অনেক বেশি গুরুত্বপূর্ণ। এই ম্যাচ থেকে ৩পয়েন্ট পাওয়াই একমাত্র লক্ষ্য। এই মুহূর্তে শুধুই আজকের কথাই ভাবতে চান কোচ হাবাস সহ গোটা টিম।  নজর থাকবে সার্বিয়ান স্ট্রাইকার লেকিচের দিকে।
অন্যদিকে ৯ টি ম্যাচ খেলে চেন্নাইএর হাতে ১০ পয়েন্ট। তাই এই ম্যাচ মাতরাজ্জির দলের কাছে "ডু অর ডাই"। কোচ জানেন এবং বিশ্বাস করেন তারা পারেন ঘুরে দাড়াতে। সেই ভাবেই হয়ত আজ জ্বলে উঠবে চেন্নাইন এফ সি। চেন্নাই এর হয়ে সবথেকে বেশি গোল এসেছে মেন্ডোজা এবং এলানো ব্লুমারের পা থেকে। তবে এলানোকে আগের বারের মত দেখা যাচ্ছে না। মেন্ডোজাও ফর্মে নেই। সেই কারনেই জেতা ম্যাচও হারছে চেন্নাই। তবে এরপর সব ম্যাচ জিতলেই চেন্নাইও ঢুকে পরবে সেমি ফাইনালের দৌড়ে।
 ফুটবলেও পড়ছে সন্ত্রাসের প্রভাব। আতঙ্ক মুক্ত নয় খেলার মাঠ।  ফুটবল মাঠ লক্ষ্য হচ্ছে তাদের। তাই আজ যুবভারতীর বিবেকানন্দ স্টেডিয়াম ঘিরে থাকবে করা নিরাপত্তা। ফুটবলারদের মধ্যেও ছড়িয়েছে প্যারিসের আতঙ্ক।  যেখানে বিস্ফোরণ ঘতেছে তার কাছেই চেন্নাইনের ফুটবলার মেন্ডির বাড়ি। তবে এখন ফুটবলের নেশায় রয়েছে ফুটবল ভক্তরা। আজকের ম্যাচ ঘিরে যে উত্তাপ তা নিশ্চয় ছড়িয়ে পরবে দর্শকদের মধ্যে। এখন শুধুই অপেক্ষা আর কিছু সময়ের। তারপরেই কলকাতা ও চেন্নাইনের ভাগ্য নির্ধারণ। 


No comments:

Post a Comment