Wednesday 2 December 2015

হাড্ডাহাড্ডি লড়াই এর পরেও হারতে হল পুনেকে

নর্থইস্ট-৩
পুনে-২
গুয়াহাটির ইন্দিরাগান্ধী স্টেডিয়াম অসাধারণ এক সন্ধ্যা উপহার পেল। ৩-২ এ নর্থইস্টের এই জয় তাদের লক্ষের একধাপ এগিয়ে দিল। ম্যাচের প্রথম থেকেই হাড্ডাহাড্ডি লড়াই ছিল দুই দলের মধ্যে। দুই দলের কাছেই আজকের জয় দরকার ছিল। ২ গোল করেও শেষ পর্যন্ত জয় আনতে পারল না পুনে। এরপর চেন্নাই এর সঙ্গে আরও একটা ম্যাচ থাকলেও কার্যত আজই বিদায় নিতে হল প্লাটের ছেলেদের।
ম্যাচের  ৫ মিনিটের মাথায় প্রথম গোল করেন নিকো ভেলেজ। আই এস এল এ ১৫০ তম গোল ভেলেজের পা থেকেই। নর্থইস্ট নেমেই ছিল ৩ পয়েন্টের জন্য। প্রথম থেকেই ফেরিয়াস রক্ষণকে বেশ আটোসাটো করেছিলেন। বলাই যায় গত ম্যাচের থেকে শিক্ষা নিয়ে দল কে নতুন ভাবে সাজিয়ে ছিলেন।  নিকো ভেলেজ যে কি অসাধারণ মাপের স্ট্রাইকার তা বুঝিয়ে দেন এই গোলে। গোল করতে গেলে যে মাপা সঠিক টাচ দরকার তা আবারও বুঝিয়ে দেন তিনি। এরপর ১৮ মিনিটের মাথায় আসে কামারার গোল। এখানেও ছিল দক্ষতার ছাপ।  ৪৩ মিনিটে বিকের যে গোল আসে তাতে পুনের গোলরক্ষক অরিন্দমের কিছুটা ভুল চোখে পরে। অরিন্দমের কিছুটা এগিয়ে এসে গোল আটকানো উচিত ছিল। তবে আজ নর্থইস্ট যে জ্বলে উঠেছে তা বলাই যায়।
পুনে আজ ভাল খেলেলও তাদের সেরা টা দিতে পারেনি। নর্থইস্টের প্রথম গোলের পরই ৮ মিনিটে বিলের গোলে সমতায় ফেরে প্লাটের ছেলেরা। তবে তারপর হঠাৎ ই দলকে কিছু অগোছালো হয়ে যায়। তবে বেশ কিছুটা সুযোগ আসে পুনের কাছে। কালু উচে দারুন একটা মাপা বল দেন লেনির কাছে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি লেনি। শোরের কাছেও ভাল কিছু সুযোগ আসে কিন্তু গোলের ঠিকানা লেখা যায়নি। রজার জনসনকে দারুন ভাবে সপ্রতিভ লেগেছে। ভেলেজের দারুন তাচকে প্রতিহত করেন দ্বিতীয়ার্ধের শুরু থেকে মুতু আবার জ্বলে ওঠেন। একের পর এক চেষ্টা আসতে শুরু করে তার দিক থেকে। ৮৬ মিনিটের মাথায় তার বহু কাঙ্ক্ষিত গোল আসে। পরপর ৪ ম্যাচে ৪ টি গোল করেছেন আদ্রিয়ান মুতু। এই গোলে দক্ষতার ছোঁয়া ছিল। মুতু বুঝিয়ে দিয়েছেন কেন কোচ এখনও তার উপর ভরসা রাখেন। রেহেনেশ সহ গোটা ওয়ালকে দাড় করিয়েন দেন।
তবে আজ রেফারিকেও বেশ শক্ত হাতে খেলা পরিচালনা করতে হয়।  হলুদ কার্ড দেখেন অনেকে। লোপেজ, বিকে, সাইতাসেন, আরিয়াস, জোকোরা, কামারাও। অসাধারণ গোল, ঠিকানা লেখা পাস ঈর জন্য হিরো অব দি ম্যাচের তকমা পান নিকো ভেলেজ। আজকের পর ১৪ ম্যাচে ২০ পয়েন্ট পেয়েছে নর্থইস্ট। ১৩ ম্যাচ খেলেন ১৫ পুনের। তবে আজকের জয়ের পরও প্রথম চারে থাকতে হলে নর্থইস্ট তাকিয়ে থাকতে হবে অন্য দলের দিকে।



No comments:

Post a Comment